দেশ প্রতিক্ষণ, ঢাকা: যশোরের বেনাপোল পৌরসভা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা মো: নাসির উদ্দিন। আওয়ামী লীগের মূল ধারার রাজনীতির সাথেও যুক্ত থেকে দীর্ঘদিন বেনাপোল পৌর এলাকার সর্বস্তরের জনগণের পাশে থেকে সেবায় নিয়োজিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: নাসির উদ্দিন।

শার্শার গনমানুষের নেতা শেখ আফিল উদ্দিনের একান্ত আস্থাভাজন নাসির উদ্দিন। আসছে বেনাপোল পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হতে চায় সাবেক এই ছাত্র নেতা। বেনাপোল পৌরসভায় জন্মগ্রহণ করা মো: নাসির উদ্দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি, এমএসসি (পদার্থবিজ্ঞান) শিক্ষাজীবন শেষ করে দীর্ঘদিন পৌর আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত রয়েছেন।

নাসির উদ্দিন মনে করেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাপ-চাচারা সবাই বেনাপোলের মাটিতে রাজনীতি করেছে। আমিও তাদের বাইরে নই। আমি কোন কুট রাজনীতি বুঝি না, ওই রাজনীতি করতেও চাই না। দেশ ও বেনাপোল পৌরসভার উন্নয়নের জন্য কোন কাজই আমি ভয় পাই না। আমি জনগনের মাঝেই থাকতে চাই। জনগনের শ্রদ্ধা-ভালোবাসা নিয়েই রাজনীতিতে সামনের দিকে এগিয়ে যেতে চাই। মানুষের ভালোবাসাকে জীবনের সবচেয়ে বড় অর্জন মেনে নিয়ে বাকি জীবন কাটিয়ে দিতে চাই পৌর মানুষের কল্যাণে, দলের কল্যাণে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের সাবেক ছাত্রলীগের সহ সভাপতি নাসির উদ্দিন বেনাপোল গণমানুষের নেতা, গত দুই দশক ধরে গণমানুষের পাশে আছেন। ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বেনাপোল পৌর এলাকার মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এই দানশীল ব্যক্তি অনেক মানুষের চিকিৎসার ব্যয়ভার বহন করে দূরারোগ্য ব্যাধি থেকে মুক্তির ব্যবস্থা করে দিয়েছেন। বেনাপোল পৌরসভার মানুষের সেবায় তার অবদান উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

করোনাসহ যে কোন দুর্যোগে বেনাপোলের গণমানুষের পাশে থাকেন নাসির উদ্দিন। কন্যাদায়গ্রস্ত পরিবারের মেয়েকে সৎপাত্রের হাতে তুলে দেয়া, মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজসহ নানা প্রতিষ্ঠানে অকাতরে দান করেন তিনি। এ অঞ্চলের অনেক মেধাবী ছাত্রছাত্রীদের লেখাপড়ার খরচ বহন করেছেন তিনি। আসন্ন বেনাপোল পৌর নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরিপের মাধ্যমে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে নাসির উদ্দিনের বিকল্প নেই বলে সাধারণ ভোটাররা মনে করেন।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, নাসির উদ্দিন আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। পৌর নির্বাচনে তার বিকল্প নেই। তিনি নির্বাচিত হলে কোনো দুর্নীতি, স্বজনপ্রীতি করবেন না বলে আমাদের বিশ্বাস। আমরা আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাসির উদ্দিনের সততার মূল্যায়ন করবেন। আসন্ন যশোরের বেনাপোল পৌরসভার নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন এমপি ৬ জন প্রার্থীর নাম প্রকাশ করেন।

তাদের মধ্যে মেয়র প্রার্থী হিসাবে বেনাপোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, শার্শা উপজেলা পরিষদ এবং বেনাপোল পৌর আওয়ামীলীগের সদস্য, বেনাপোল পৌরসভার সদ্য সাবেক সংরক্ষিত সদস্য কামরুন নাহার আন্না, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর আওয়ামীলীগের প্রচার সম্পাদক আকবার আলী, যুবলীগ নেতা ফারুক হোসেন উজ্জ্বল।

এছাড়া, বেনাপোল পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে শতাধিক কাউন্সিলর প্রার্থী তাদের নাম প্রকাশ করেন। গত শনিবার বেলা ১০টার সময় বেনাপোল পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয় ছোট আঁচড়া মোড়ে এ সভা অনুষ্ঠিত হয়। শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ আফিল উদ্দিন এমপি।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দৈনিক স্পন্দন পত্রিকার সহকারি সম্পাদক মুছা মাহমুদ, শার্শা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সালেহ আহমেদ মিন্টু, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, প্রতিটি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, যশোরের বেনাপোলসহ দেশের আট পৌরসভায় ভোটগ্রহণ হবে আগামী ১৭ জুলাই। গত ৩১ মে নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা পৌরসভার নির্বাচনের তফসিল সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।