mader_khun_picশামীম আহসান, বরিশাল: বরিশালের বাবুগঞ্জের দেহেরগতি খ্রিস্টানপাড়া এলাকায় সংখ্যালঘূ খিস্ট্রান সম্প্রদায়ের মা মনিষা মৃধা ও পুত্র সুশিল মৃধাকে নিজ ঘরে জবাই করে হত্যা করা হয়েছে।

নির্বাচনের দিন রাতে এ ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। বেলা ১২টায় পুলিশ ঘরের তালা ভেঙ্গে তাদের ক্ষত-বিক্ষত ও থেতলানো জবাই করা লাশ উদ্ধার করে।

তবে নির্বাচন পরবর্তি সহিংসতা নাকি পারিবারিক বিরোধের জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে এ বিষয়ে এখনো সুনিদিস্ট কোন তথ্য উদঘাটন করা যায়নি।

স্থানীয়রা জানান, নির্বাচনের দিন রাতে তারা ওই ঘরেই ছিলেন। পর দিন সকাল থেকেই ওই ঘর তালাবন্ধ অবস্থায় ছিলো। আজ স্থানীয় এনজিও কর্মি হালিমা মৃধা কিস্তির টাকা নিতে এসে ঘর তালাবন্ধ দেখতে পান।

এ সময় তিনি ঘর থেকে গন্ধ বের হওয়ার বিষয়টি উপলব্ধি করে স্থানীয়দের জানান। স্থানীয়রা পুলিশকে জানালে বাবুগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে ঘরের তালা ভেঙ্গে মা ও ছেলের জবাই করা লাশ উদ্ধার করে।

পুলিশ জানায় এটি নির্বাচন পরবর্তি সহিংসতা নয়, পারিবারিক বিরোধের জেরে এ হত্যা কান্ডের ঘটনা হতে পারে। কেননা নিহত সুশিলের ছোট ভাই সমিরন ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে। হত্যাকান্ডের খবর শুনে বরিশাল জেলা পুলিশ সুপার একেএম এহসানউল্লাহ সহ প্রশাসনের উর্দ্ধতন কর্তাব্যাক্তিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ সুপার জানান, এটি নির্বাচন পরবর্তি সহিংসতা নয়, পাবিবাবিক বিরোধেল কারনে হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে। তবে যে ভাবেই হত্যান্ডের ঘটনা ঘটুক তা খতিয়ে দেখা হচ্ছে।