দেশ প্রতিক্ষণ, ঢাকা: সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ভারতীয় পেসারদের গতিতে দিশাহারা হয়ে পড়েছে বাংলাদেশের ব্যাটার। এরই মধ্যে সাজঘরে ফিরেছেন টপ অর্ডারের ছয় ব্যাটার। দুই ওপেনার এনামুক হক বিজয় ও লিটন কুমার দাসের পর আউট হন নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ২১ রানে উমরান মালিকের বলে বোল্ড হন বাঁহাতি এই ব্যাটার। দলের বিপদের সময় বড় শট খেলতে গিয়ে আউট হন সাকিব আল হাসান (৮)।

চলতে থাকে সাজঘরে ফেরার মিছিল। সাকিবের পর মুশফিকুর রহিম আর আফিফ হোসেনকে ফিরিয়েছেন ওয়াশিংটন সুন্দর। পরপর দুই বলে মুশফিক (১২) ও আফিফকে (০) ফেরান ডানহাতি এই স্পিনার। এরপর হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আগের ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজ। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচে ফেরার চেষ্টা বাংলাদেশের।

এর আগে মিরপুরে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে স্বাগতিকরা। এ ম্যাচ জিতলে ৭ বছর পর আবারও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতবে টাইগাররা। এমন ম্যাচে ওপেনিং জুটিতে পরিবর্তন আনে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে নেমে ছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু এই ম্যাচে বাংলাদেশ অধিনায়কের সঙ্গী হন এনামুল হক বিজয়। এরপরও শুরুটা ভালো হয়নি টাইগারদের। ব্যক্তিগত ১১ রানে মোহাম্মদ সিরাজের শিকার হন এনামুল। ডানহাতি এই পেসার দ্বিতীয় শিকার লিটন দাস (৭)।