পুলিশ-০৯স্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নির্বাচন বর্জন ও নির্দলীয় সরকারের দাবিতে অনেক দিন ধরেই আন্দোলন করে আসছে । কিন্তু তার প্রথম থেকেই অভিযোগ করে আসছে

সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী তাদের রাস্তায় দাঁড়াতেই দিচ্ছে না। অবশ্য প্রশাসনও সেই নমুনা মাঝে মধ্যে দেখিয়েছেন। তাই প্রশাসনের কঠোর অবস্থানের কারণে সে আন্দোলনও জমছে না।

এদিকে, অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির পাশাপাশি শনিবার থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

তাছাড়া দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের আর মাত্র একদিন বাকি। তবে শুক্রবার বিকেলে সিলেটে দেখা গেল ভিন্ন চিত্র। পুলিশ প্রটোকলে নগরীতে মিছিল করলো ১৮ দলীয় জোট নেতাকর্মীরা। মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্টায় গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন জেলা বিএনপির সহসভাপতি দিলদার হোসেন সেলিম।

মিছিলের সামনে ও পেছনে ছিল পুলিশ প্রটোকল। মিছিল শেষে নেতকর্মীদের সঙ্গে পুলিশও স্ব-স্ব স্থানে চলে যায়।

দশম জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে সিলেট জেলায় আগামীকাল শনিবার সকাল ৬টা থেকে শুরু হচ্ছে ১৮ দলীয় জোট ৩৬ ঘণ্টার হরতাল ডেকেছে।
সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলী আহমদ আজকের বাংলাধেশ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘একতরফা নির্বাচনের সাথে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। গণতন্ত্র নস্যাৎ করে একদলীয় শাসন কায়েম করতে সরকার নির্বাচন নামের একটি নাটক সাজিয়েছে। তাই নির্বাচন প্রতিহত করতে এই হরতালের ডাক দেয়া হয়েছে।’